1. Armanch88@gmail.com : md arman : md arman
  2. res_242629@yahoo.com : Babu Rony : Babu Rony
  3. abdulbased007@gmail.com : Abdul Baset : Abdul Baset
  4. dailyekusheysangbad01@gmail.com : bhuluyanews :
  5. ripon.ashulia@gmail.com : MD Ripon Miah : MD Ripon Miah
  6. icca.gure@gmail.com : Md Deloar Hossen sumon : Md Deloar Hossen sumon
  7. zohurulislam7@gmail.com : Zahurul Islam : Zahurul Islam
May 9, 2024, 6:05 am
Title :
মিরপুরে ভবন নির্মাণে বিকট শব্দে কাঁপছে আশেপাশের ভবন এবং ভবনে ধরছে ফাটল নব্বই দশকের জগতালো চাকমার উদ্যোগে রামগড়ে প্রবীণ-নবীন ছাত্রলীগের পুনর্মিলন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো আজ ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজ্‌ম ট্রেনিং ইনস্টিটিউটের হেড অফ ডিপার্টমেন্ট জাহিদা বেগমের শুভ জন্মদিন। বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতির পদ হতে অব্যাহতির উপর স্থিতাবস্থা শের-ই-বাংলা এ.কে ফজলুল হক এর ১৫০ তম জন্মজয়ন্তী উপলক্ষে “শেরে বাংলা কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা,,ও অ্যাওয়ার্ড প্রদান ২০২৩ দর্শকশ্রোতারাই সব শিল্পীদের শক্তির উৎস: মায়িশা শান্তা। বেলকুচিতে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ বেলকুচিতে কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ বেলকুচিতে দুর্গা পূজা মন্ডপ প্রতিনিধিদের সাথে মতবিনিময় বেলকুচিতে ডেঙ্গু আক্রান্তে শিক্ষার্থীর মৃত্যু

টি-টোয়েন্টি বিশ্বকাপ: কাল দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ

  • আপডেটের সময় : Tuesday, October 18, 2022
  • 141 জন দেখেছে

ব্রিজবেন, (একুশে সংবাদ) : টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে কাল শেষ প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। সংক্ষিপ্ত ভার্সনের চলমান বিশ^কাপে  আগেই সুপার টুয়েলভ নিশ্চিত করা আটটির মধ্যে  ছয় দল কাল নিজেদের  দ্বিতীয় ও শেষ অনুশীলন ম্যাচে মাঠে নামবে।
ব্রিজবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি শুরু হবে বাংলদেশ সময় দুপুর ২টায়।
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার ম্যাচ চলাকালীন ব্রিজবেন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড।
আর সকাল ৯টায় ব্রিজবেন ক্রিকেট গ্রাউন্ডে লড়বে পাকিস্তান ও আফগানিস্তান।
সুপার টুয়েলভের অন্য দুই দল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড, একটি করে ওয়ার্ম ম্যাচ খেলবে। ইতোমধ্যে গতকাল নিজেদের প্রথম ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ভারতের কাছে ৬ রানে হেরেছে স্বাগতিক অস্ট্রেলিয়া এবং আর পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে  ইংল্যান্ড।
এছাড়া প্রথম ওয়ার্ম ম্যাচে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।
নিজেদের প্রথম অনুশীলন ম্যাচে আফগানিস্তানের কাছে ৬২ রানে পরাজিত হয়েছে  বাংলাদেশ। ব্রিজবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৬০ রান করে আফগানরা। জবাবে আফগানিস্তানের বোলিং তোপে মুখ থুবড়ে পড়ে বাংলাদেশের। পুরো ২০ ওভার ব্যাট করে ৯ উইকেটে ৯৮ রানের বেশি করতে পারেনি সাকিব-মিরাজ-সৌম্যরা।
ম্যাচে চরম ব্যর্থতার পরিচয় দেয় বাংলাদেশের টপ-অর্ডার। নাজমুল হোসেন শান্ত ও মেহেদি হাসান মিরাজ বাংলাদেশের ইনিংস শুরু করেন। ১৯ রানের জুটি গড়েন তারা। জুটিতে ৯ বলে ১২ রান তুলে প্যাভিলিয়নে ফিরেন শান্ত।
শান্তর আউটের পর ব্যাটিং ধস নামে বাংলাদেশ ইনিংসে। ৬০ রানে অষ্টম উইকেট হারায় তারা। মিরাজ ৩১ বলে ১৬, সৌম্য সরকার-সাকিব আল হাসান ১ রান করে, আফিফ হোসেন-ইয়াসির আলি খালি হাতে, নুুরুল হাসান ৮ বলে ১৩ ও তাসকিন ৬ রান করে বিদায় নেন।
শেষদিকে মোসাদ্দেক হোসেন ৩৩ বলে ২৯ ও মুস্তাফিজুর ১৭ বলে ১০ রান করে বাংলাদেশকে অল্প রানে গুটিয়ে যাবার হাত থেকে রক্ষা করেন। তারপরও আফগানিস্তানের বিপক্ষে ১শ রান করতে পারেনি টাইগাররা।
ব্যাটারদের ব্যর্থতার দিনে  দুই পেসার তাসকিন ও হাসান মাহমুদ আলো ছড়িয়েছেন। সাথে ছিলেন সাকিব। ৪ ওভার করে বল করে তাসকিন ৩০ রানে ৩টি, হাসান ২৪ ও সাকিব ৪৬ রানে ২টি করে উইকেট নেন। মুস্তাফিজ ৪ ওভারে ৩০ রান দিয়ে কোন উইকেট পাননি।
টি-টোয়েন্টিতে ৭বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। সবগুলোতেই হেরেছে বাংলাদেশ।
এর আগে নিজেদের প্রথম অনুশীলন  ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ডকে। দক্ষিণ আফ্রিকার বোলাররা ৯৮ রানে গুটিয়ে দেয় নিউজিল্যান্ডের ইনিংস। জবাবে ৫২ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে প্রোটিয়ারা।
সুপার টুয়েলভের দ্বিতীয় ও শেষ ওয়ার্ম-আপ ম্যাচ :
১৯ অক্টোবর : আফগানিস্তান-পাকিস্তান, ব্রিজবেন ক্রিকেট গ্রাউন্ড (সকাল-৯টা)
১৯ অক্টেবার : বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, অ্যালান বোর্ডার ফিল্ড (দুপুর-২টা)
১৯ অক্টোবর : নিউজিল্যান্ড-ভারত, ব্রিজবেন ক্রিকেট গ্রাউন্ড (দুপুর-২টা)

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023 Dailyekusheysangbad.com
Desing & Developed BYServerNeed.com