1. Armanch88@gmail.com : md arman : md arman
  2. res_242629@yahoo.com : Babu Rony : Babu Rony
  3. abdulbased007@gmail.com : Abdul Baset : Abdul Baset
  4. dailyekusheysangbad01@gmail.com : bhuluyanews :
  5. ripon.ashulia@gmail.com : MD Ripon Miah : MD Ripon Miah
  6. icca.gure@gmail.com : Md Deloar Hossen sumon : Md Deloar Hossen sumon
  7. zohurulislam7@gmail.com : Zahurul Islam : Zahurul Islam
May 9, 2024, 3:58 pm
Title :
মিরপুরে ভবন নির্মাণে বিকট শব্দে কাঁপছে আশেপাশের ভবন এবং ভবনে ধরছে ফাটল নব্বই দশকের জগতালো চাকমার উদ্যোগে রামগড়ে প্রবীণ-নবীন ছাত্রলীগের পুনর্মিলন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো আজ ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজ্‌ম ট্রেনিং ইনস্টিটিউটের হেড অফ ডিপার্টমেন্ট জাহিদা বেগমের শুভ জন্মদিন। বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতির পদ হতে অব্যাহতির উপর স্থিতাবস্থা শের-ই-বাংলা এ.কে ফজলুল হক এর ১৫০ তম জন্মজয়ন্তী উপলক্ষে “শেরে বাংলা কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা,,ও অ্যাওয়ার্ড প্রদান ২০২৩ দর্শকশ্রোতারাই সব শিল্পীদের শক্তির উৎস: মায়িশা শান্তা। বেলকুচিতে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ বেলকুচিতে কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ বেলকুচিতে দুর্গা পূজা মন্ডপ প্রতিনিধিদের সাথে মতবিনিময় বেলকুচিতে ডেঙ্গু আক্রান্তে শিক্ষার্থীর মৃত্যু

শতাধিক পরিবারে টিউবওয়েলের ব্যবস্থা করলেন বেলকুচি ফেসবুক গ্রুপ

  • আপডেটের সময় : Thursday, August 18, 2022
  • 253 জন দেখেছে

জহুরুল ইসলাম, স্টাফ রিপোর্টার:

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার কয়েকজন তরুন মিলে একটি ফেসবুক গ্রুপ খুলে নাম দেন “আমাদের বেলকুচি” যেখানে এখন সদস্য সংখ্যা চুয়াল্লিশ হাজার। প্রাথমিক অবস্থায় এই গ্রুপের এডমিন প্যানেলের মূল লক্ষ ছিল বেলকুচির সবাইকে একটি প্লাটফর্মে এড করা। কিন্তু এই গ্রুপের এডমিন প্যানেলের চিন্তা ধারা ছিল সবাইকে একত্রিত করার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করা।

তারই ধারাবাহিকতায় যাত্রা শুরু, গ্রুপ খোলার আড়াই বছরের মধ্যে এডমিন প্যানেল থেকে অসংখ্য মানবিক ও সামাজিক কাজ সম্পন্ন করেছেন গ্রুপটির এডমিন প্যানেল। তন্মধ্যে এই গ্রুপের এডমিন প্যানেল থেকে আরেকটি  উদ্যোগ গ্রহণ করেন বেলকুচি উপজেলা সহ আশেপাশে হত দরিদ্র পরিবারগুলোর জন্য সুপেয় পানির ব্যবস্থা করা সহ তাদেরকে টিউবওয়েল প্রদান করেছে। ইতিমধ্যে তারা গ্রুপের এডমিন প্যানেল থেকে সর্বমোট একশত হত দরিদ্র পরিবারে টিউবওয়েল দিয়েছেন।

তন্মধ্যে বিভিন্ন যায়গায় পথচারীদের সুবিধার্থে টিউবওয়েল সেটয়াপ করে দিয়েছেন, মসজিদ, মাদ্রাসায় ওজুর সুবিধার্থে টিউবওয়েল দিয়েছেন। সবগুলো টিউবয়েল পাকা করে দিয়েছে “আমাদের বেলকুচি” ফেসবুক গ্রুপের এডমিন প্যানেল।

এসম্পর্কে গ্রুপের এডমিন প্যানেলের অন্যতম দুই সমন্বয়ক জাহিদ হাসান (মিঠু) ও জুয়েল আল হাসান বলেন, আমরা চেষ্টা চালাচ্ছি বেলকুচি উপজেলা সহ আশেপাশের বিভিন্ন এলাকার অসহায় হত দরিদ্র পরিবারগুলোকে ব্যাবহারের জন্য বিনামূল্যে একটি করে টিউবওয়েল দেওয়া, যাতে করে তারা সুপেয়, বিশুদ্ধ পানি পান করতে পারে। এছাড়াও আমরা বিভিন্ন মসজিদ ও মাদ্রাসায় টিউবওয়েল, ওজুখানা সহ নানা রকম কার্যক্রম চলমান রাখার চেষ্টা চালাচ্ছি। আমরা আশাকরি এই গ্রুপের মাধ্যমে একদিন শতাধিক নয়, হাজার হাজার মানুষের উপকারে আসতে পারবো ইনশাআল্লাহ। আর সবচেয়ে বড় ক্রেডিট যাদের না দিলেই নয়, তারা সব সময় আমাদেরকে আড়াল থেকে  আর্থিক ভাবে, এবং নানা ভাবে বুদ্ধি দিয়ে এই কাজ গুলো সম্পাদন করার জন্য এগিয়ে আসতেছেন। তাদের জন্য সব সময় দোয়া থাকবে আমাদের পক্ষ থেকে পাশাপাশি আপনারাও তাদের জন্য দোয়া করবেন।

আমরা বিশ্বাস করি ‘আমাদের বেলকুচি’ গ্রুপ পুরো সিরাজগঞ্জ জেলার মধ্যে এক অন্যতম মাইলফলক স্পর্শ করেছে একশত হত দরিদ্র পরিবারে টিউবওয়েল দেওয়ার মধ্যে দিয়ে যা ইতিপূর্বে কোনো ফেসবুক ভিত্তিক গ্রুপের এডমিন প্যানেল থেকে করেনি। তারা  আজ ১৮-০৮-২২ রোজ বৃহস্পতিবার ক্ষিদ্রামাটিয়া দক্ষিণ পাড়া পথচারীদের সুবিধার্থে একটি টিউবওয়েল স্থাপনের মধ্যে দিয়ে শততম টিউবওয়েল সম্পন্ন করলাম।

তারা আরও বলেন, আমাদের বেলকুচি গ্রুপের এডমিন প্যানেলের প্রতিটি সদস্য কর্মঠ যেকারণে আমরা সব সময় সুন্দর ভাবে সব কাজ করতে পারি।

এর মধ্যে অন্যতম সদস্যরা হলেন, মুক্তার প্রামাণিক, সজিব হাসান, হাসিবুল রহমান, আমিরুল ইসলাম, রিদয় হাসান, ইলিয়াস তালুকদার ইমন, রাসেল সরকার, রাকিব হাসান ও সালমা ইসলাম।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023 Dailyekusheysangbad.com
Desing & Developed BYServerNeed.com