1. Armanch88@gmail.com : md arman : md arman
  2. res_242629@yahoo.com : Babu Rony : Babu Rony
  3. abdulbased007@gmail.com : Abdul Baset : Abdul Baset
  4. dailyekusheysangbad01@gmail.com : bhuluyanews :
  5. ripon.ashulia@gmail.com : MD Ripon Miah : MD Ripon Miah
  6. icca.gure@gmail.com : Md Deloar Hossen sumon : Md Deloar Hossen sumon
  7. zohurulislam7@gmail.com : Zahurul Islam : Zahurul Islam
May 20, 2024, 9:27 am
Title :
মিরপুরে ভবন নির্মাণে বিকট শব্দে কাঁপছে আশেপাশের ভবন এবং ভবনে ধরছে ফাটল নব্বই দশকের জগতালো চাকমার উদ্যোগে রামগড়ে প্রবীণ-নবীন ছাত্রলীগের পুনর্মিলন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো আজ ন্যাশনাল হোটেল এন্ড ট্যুরিজ্‌ম ট্রেনিং ইনস্টিটিউটের হেড অফ ডিপার্টমেন্ট জাহিদা বেগমের শুভ জন্মদিন। বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহ-সভাপতির পদ হতে অব্যাহতির উপর স্থিতাবস্থা শের-ই-বাংলা এ.কে ফজলুল হক এর ১৫০ তম জন্মজয়ন্তী উপলক্ষে “শেরে বাংলা কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা,,ও অ্যাওয়ার্ড প্রদান ২০২৩ দর্শকশ্রোতারাই সব শিল্পীদের শক্তির উৎস: মায়িশা শান্তা। বেলকুচিতে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ বেলকুচিতে কৃষকদের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ বেলকুচিতে দুর্গা পূজা মন্ডপ প্রতিনিধিদের সাথে মতবিনিময় বেলকুচিতে ডেঙ্গু আক্রান্তে শিক্ষার্থীর মৃত্যু

বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি বহিস্কার

  • আপডেটের সময় : Monday, April 10, 2023
  • 269 জন দেখেছে

জহুরুল ইসলাম, স্টাফ রিপোর্টার:

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিন হাসান রকি কে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। সোমবার (১০ এপ্রিল) সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মোঃ সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সুত্রে জানা যায়, বিভিন্ন সময় দলীয় নেতৃবৃন্দকে মারধর ও রাজাপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভোটের সময় ভোট ছিনতাই, সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ, ও রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দের উপর হামলা চালায় রকি। এছাড়াও পদ দেওয়ার কথা বলে কলেজ ছাত্রীর সাথে অশ্লীল চ্যাট ফেসবুকে ছেড়ে দেয়াসহ দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে তাকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

২০২১ সালে ১৫ই জুন মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মোমিন মন্ডলের সুপারিশে গণতান্ত্রিক পন্থা সম্মেলন ছাড়াই বেলকুচি উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগের কমিটি কেন্দ্রীয় প্যাডের মাধ্যমে এক বছরের জন্য ঘোষণা করা।

কমিটি ঘোষণার পর থেকেই বেলকুচি উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে। বেলকুচি পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক উৎসর বিরুদ্ধে এক অসহায় গরীব ব্যক্তির ভ্যান চুরির অভিযোগ ওঠে।

পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদের নেতৃত্বে ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানের উপর মাদক ব্যবসা কে কেন্দ্র করে হামলা অভিযোগ ওঠে। বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এই দুই নেতার আপত্তিকর মেসেজ ফেসবুকে ভাইরাল হলে এনিয়ে বিভিন্ন পত্রিকায় লেখালেখি হয়।

গত ১৭ ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানের ব্যানারে এমপির নাম ও ছবি না থাকায় ছাত্রলীগের নেতারা বেলকুচি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল আহমেদের উপড় হামলা করে গুরুতর আহত করে।

রাজাপুর হাইস্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রবীণ আওয়ামীলীগ নেতা শাহজাহান আলী মাস্টার, বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ, বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দসহ দশজনকে হামলা করে গুরুতর আহত করে। বিভিন্ন সময় বিভিন্ন জনপ্রতিনিধি ও সাধারণ মানুষদের কাছে বেলকুচি উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগের চাঁদাবাজির অভিযোগ রয়েছে।

বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতিকে বহিষ্কারের ঘোষণা শুনে বেলকুচি উপজেলা ছাত্রলীগের সাধারণ নেতা কর্মীদের মধ্যে স্বস্তি ফিরে পেয়েছে এবং সাধারণ সম্পাদকেরও বহিষ্কারের দাবি জানিয়েছে।

বেলকুচি উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি রবিন হাসান রকি বেলকুচি উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তার আপন চাচা আতাউর রহমান উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। রাজাপুর ইউনিয়ন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে বারবার চেয়ারম্যান নির্বাচন করেছেন।

বেলকুচি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিব মিল্লাত রাজাকার পরিবারের সন্তান বলেও অভিযোগ রয়েছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা সাংবাদিকদের বলেন, বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতির বহিষ্কারের বিষয়টি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পেরেছি, সাধারণ সম্পাদকের বিষয়টি এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি কেন্দ্রের সাথে আলোচনা করে জানাবো।

এ ব্যাপারে সাবেক উপজেলা আ.লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও রাজাপুর ইউপি চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ জানান, বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিন হাসান রকিকে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক পদে থেকে নিয়ে এসে স্থানীয় এমপি মমিন মন্ডল উপজেলা ছাত্রলীগের সভাপতি বানিয়েছিলেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাকে বহিষ্কার করেছেন। আমি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকে সাধুবাদ জানাই।

এ বিষয়ে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাস বলেন, সভাপতি কে বহিষ্কার করা হয়েছে, সাধারণ সম্পাদককেও বহিষ্কার করা হোক। বেলকুচির উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকেই বিভিন্ন অসামাজিক কার্যকলাপে তারা জড়িত ছিলো। উপজেলা আওয়ামীলীগের কোন নেতাকেই তারা মানতো না, হরহামেশাই তাদেরকে লাঞ্ছিত করত। কেন্দ্রীয় ছাত্রলীগের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2023 Dailyekusheysangbad.com
Desing & Developed BYServerNeed.com